ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৩/০৯/২০২৪ ২:৫১ পিএম

ভোলার চরফ্যাশন উপজেলায় কিস্তির টাকা দিতে না পারায় এক গ্রাহকের গরু নিয়ে যাওয়ার অভিযোগে চাকরিচ্যুত হয়েছেন হাসিনা বেগম নামের এক মাঠকর্মী। তিনি গ্রামীণ জন উন্নয়ন সংস্থার মাঠকর্মী হিসেবে ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচায় শাখায় কর্মরত ছিলেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার দক্ষিণ আইচা থানায় ঘটনাটি ঘটলেও অভিযুক্তকে চাকরিচ্যুত করার বিষয়টি রবিবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে জানায় সংস্থাটি।

ভুক্তভোগী কুলসুম বেগম একই থানার চর মানিকা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের দৌলতপুর গ্রামের বাসিন্দা।

তিনি ঢাকা ট্রিবিউনকে জানান, সম্প্রতি তিনি দক্ষিণ আইচা গ্রামীণ জনউন্নয়ন সংস্থা থেকে ৭০ হাজার টাকা ঋণ নেন। ঋণ নেওয়ার পর সপ্তাহ থেকে ২,৫০০ টাকা করে ১৩ কিস্তি পরিশোধ করেছেন। দেশের বর্তমান পরিস্থিতিতে কিস্তি দিতে না পারায় এনজিওর কর্মী হাসিনা ও ম্যানেজার মো. শামীম শনিবার বিকেলে বাড়িতে এসে গোয়ালঘর থেকে একটি গাভী গরু নিয়ে যায়। গরু নিতে নিষেধ করলেও তারা তা শুনেননি।

তিনি আরও বলেন, “গরু নিয়ে যাওয়ার পর সন্ধ্যার দিকে দুই কিস্তির পাঁচ হাজার টাকা এবং ঋণের বাকি টাকা আগামী সপ্তাহে পরিশোধ করবো বলে আশ্বাস দেওয়ার পর তারা আমাকে আমার গাভী ফিরিয়ে দেন।”

এ বিষয়ে দক্ষিণ আইচা থানার জন উন্নয়ন সংস্থার ব্যবস্থাপক শামীম হোসেন বলেন, “আমাদের মাঠকর্মী হাসিনা বেগম কিস্তির টাকা চাইতে গেলে তিনি খারাপ আচরণ করেন। তাই তিনি ক্ষোভে গরু নিয়ে আসেন। তবে ওই গ্রাহককে তার গরু ফিরিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় সংস্থা থেকে হাসিনা বেগমকে বরখাস্ত করা হয়েছে।

পাঠকের মতামত

বার্ষিক পরীক্ষা বাতিলের দাবীতে র’ক্তে আ’গু’ন লেগেছে- স্লোগান উখিয়ার শিক্ষার্থীদের

“লেগেছেরে লেগেছে,রক্তে আগুন লেগেছে” স্লোগান শুনেই মনে হবে কোনো এক যৌক্তিক দাবী নিয়ে তীব্র আন্দোলন ...

যে কারণে এবার প্রবারণা পূর্ণিমায় ফানুস উড়াবে না উখিয়ার বৌদ্ধ ধর্মাবলম্বীরা

কক্সবাজারের উখিয়ায় এবার প্রবারণা পূর্ণিমা উপলক্ষে ‘ফানুস’ (আকাশ প্রদীপ) উড়ানো হবে না। দেশের সার্বিক পরিস্থিতি ...

এবার ফিলিস্তিনিবাসীর পাশে দাঁড়াল রোহিঙ্গা শরণার্থীরা

এবার ফিলিস্তিনিবাসীর পাশে দাঁড়িয়েছে কক্সবাজারে অবস্থানরত ১৯৯২ সালের নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থীরা। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এক ...